ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৫:৩৯ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ২৪ / ২০২৩
০১:৩৭ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ সিলেটে

টি-টোয়েন্টি চট্টগ্রামে



21

Shares

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ২০০৮ সালে বাংলাদেশে আসে আইরিশরা।

ঘরের মাঠে বাংলাদেশের বেশিরভাগ ম্যাচ হয় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে সেটার ব্যতিক্রম হতে যাচ্ছে। আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আর টি-টোয়েন্টি সিরিজ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একমাত্র টেস্ট ম্যাচটি হবে মিরপুরে। 

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজ খেলতে ২০ ফেব্রুয়ারি ঢাকা পৌঁছাবে ইংলিশরা। বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ শেষ হবে ১৪ মার্চ। এর আগেই ১২ মার্চ বাংলাদেশে চলে আসবে আয়ারল্যান্ড।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার পর একটি টেস্ট ম্যাচ খেলবে আইরিশরা। ওয়ানডে সিরিজের আগে ১৫ মার্চ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দলটি। সিলেটে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৮ মার্চ।

পরের দুটি ওয়ানডে একই ভেন্যুতে ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে যাবে দুই দল। ২৭ মার্চ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুটি ম্যাচ এখানেই অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৯ ও ৩১ মার্চ। 

টি-টোয়েন্টি সিরিজ শেষে ঢাকায় ফিরবে দুই দল। একমাত্র টেস্টের আগে প্রস্তুতি সারতে তিনদিন সময় পাবে তারা। মিরপুরে ৪-৮ এপ্রিল অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট ম্যাচটি। প্রথমবারের মতো আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। 

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ২০০৮ সালে বাংলাদেশে আসে আয়ারল্যান্ড। বাংলাদেশে ওটাই তাদের একমাত্র সফর। ওই সিরিজে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় আইরিশরা। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড।  

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ২৪ / ২০২৩
০১:৩৭ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৩৯ পূর্বাহ্ন

খেলা