ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৫:৪১ পূর্বাহ্ন

সুনামগঞ্জ প্রতিনিধি

জানুয়ারী / ১৫ / ২০২৩
০৯:৪৩ পূর্বাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৪১ পূর্বাহ্ন

বিএসএফের গুলিতে আহত সুনামগঞ্জের সেই যুবকের মৃত্যু



26

Shares

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আহত দেলোয়ার হোসেন (২৭) মারা গেছেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ ইফতেখার হোসেন ও নিহতের বড় ভাই আমির হোসেন। 

গতকাল শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত দেলোয়ার উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের মো. রাশেদ মিয়ার ছেলে।

এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে উপজেলার সীমান্তবর্তী বুরুঙ্গাছড়া এলাকা দিয়ে দেলোয়ার হোসেনসহ বাংলাদেশি একদল নারী-পুরুষ অবৈধভাবে ভারত সীমান্তের ভেতরে প্রবেশ করে। এ সময় টহলরত বিএসএফ দাওয়া দিলে অবৈধ অনুপ্রবেশকারীরা ফিরে আসে। তবে ওই সময় (অবৈধ অনুপ্রবেশকারীরা) বিএসএফের সঙ্গে ঔদ্ধত্য আচরণ করে।

একই দিন দুপুরে বুরুঙ্গাছড়া দিয়ে ভারতীয় সীমান্ত এলাকায় বাংলাদেশি এক নারী গোসল করতে গেলে বিএসএফ বাধা দেয় এবং লাঠি দিয়ে আঘাত করে। এ ঘটনায় দেলোয়ারসহ এলাকার কয়েকজন এগিয়ে যায়। এ সময় বিএসএফ গুলি চালালে দেলোয়ার হোসেন গুলিবিদ্ধ হন, পরে স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানি মেডিকেল হাসপাতালে পাঠান।

স্থানীয় বাসিন্দা তাহিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন বলেন, শনিবার দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত বিজিবি-বিএসএফ, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা মিলে বৈঠক হয়েছে। বর্তমানে সীমান্ত পরিস্থিতি শান্ত রয়েছে।

এ সম্পর্কিত আগেকার খবরের লিংক :

সুনামগঞ্জে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে বিএসএফের গুলি

সুনামগঞ্জ প্রতিনিধি

জানুয়ারী / ১৫ / ২০২৩
০৯:৪৩ পূর্বাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৪১ পূর্বাহ্ন

সুনামগঞ্জ