ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৫:৩৪ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ০৩ / ২০২৩
০৮:২৭ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৩৪ পূর্বাহ্ন

ছাত্রদল নেতা রাজু হত্যা মামলার আসামী ২২নং ওয়ার্ডে সম্পাদক প্রার্থী!

পরিবার ও নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ



107

Shares

সিলেট মহানগর বিএনপি’র ২২ নং ওয়ার্ড সম্মেলন আজ (৪ জানুয়ারি) বুধবার। সম্মেলনে সাধারণ সম্পাদক পদের এক প্রার্থী নিয়ে দলেল মধ্যে বিরাজ করছে চরম অসন্তোষ। আর এ গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হয়েছেন সাবেক ছাত্রদল ক্যাডার ও নিজদলীয় নেতা হত্যা মামলার আসামী মোস্তাফিজুর রহমান নওশাদ। নওশাদ ছাত্রদল নেতা ফয়জুল হক রাজু হত্যাকাণ্ডের বিচারধীন মামলার অভিযুক্ত ৫নং আসামী। আর এ কারণে সম্মেলনকে ঘিরে স্থানীয় ছাত্রদল ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। প্রকাশ্যে নিজদলের নেতা হত্যামামলার অভিযুক্ত আসামী কিভাবে বিএনপি ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারে, এ নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চরম অসন্তুষ্টি। বিরাজ করছে নিহতের পরিবার পরিজনদের মধ্যে বিরাজ করছে অজানা আতঙ্ক। নিজদলের নেতা হত্যা মামলায় অভিযুক্ত ও বিচারাধীন আসামী কিভাবে দলের একটি শাখার সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারে, এ নিয়ে তারা প্রশ্ন ছুড়ে দিয়েছেন বিএনপির উর্ধতন নেতৃত্বের প্রতি। তোলপাড় শুরু হয়েছে নগর বিএনপির নেতাকর্মীতের মধ্যে।

জানা গেছে, বিগত ২০১৮ সালের ১১ আগস্ট রাতে সিলেট নগরীর কুমারপাড়া পয়েন্টে বিনেপি নেতা মেয়র আরিফুল হক চৌধুরনীর বাসার সামনে খুন হন সিলেট ল’কলেজ’র শিক্ষার্থী মহানগর ছাত্রদলের সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু। প্রতিদ্বন্দ্বি গ্রুপের ছাত্রদল ক্যাডাররা এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে রাজুকে। এ হত্যাকারীদের নেতত্ব দেয় ছাত্রদল ক্যাডার আব্দুর রকিব চৌধুরী।সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার পর বিজয় মিছিল থেকে তাকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে রাজুর স্বজনরা অভিযোগ করেছেন। 

হত্যাকাণ্ডের এ ঘটনায় ছাত্রদল নেতা রাজুর চাচা দবির আলী বাদী হয়ে ওই বছরের ১৩ আগস্ট সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যা’ থানার মামলা নং-২৩(৮)১৮। দীর্ঘ তদন্ত শেষে থানার এসআই অনুপ কুমার চৌধুরী ২০১৯ সালের ১২ মে ছাত্রদলের ২৬ ক্যাডারকে হত্যাকারী বলে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিট নং ১৭৫।

চার্জশিট ভুক্ত আসামীদের মধ্যে ৫নং আসামী দক্ষিণ সুরমার বরইকান্দির মৃত সুলেমান আলীর পুত্র তৎকালীন ছাত্রদল ক্যাডার মো: মোস্তাফিজুর রহমান নওশাদ। ছাত্রদল নেতা ফয়জুল হক রাজু রাজু খুনের পৌনে ৩ বছর পর গত বছরের মে মাসে এ হত্যা মামলার বিচার কার্য শুরু হয় এবং বর্তমানে এ মামলার সাক্ষ্যগ্রহণ অব্যাহত রয়েছে। অচিরেই চাঞ্চ্যকর এ হত্যা মামলার রায় ঘোষনা হবে বলে আদালত সূত্র জানিয়েছে।

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ০৩ / ২০২৩
০৮:২৭ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৫:৩৪ পূর্বাহ্ন

মহানগর