ডিসেম্বর / ০১ / ২০২২ ০৮:২৪ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

অক্টোবর / ২১ / ২০২২
০৩:৩৭ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:২৪ পূর্বাহ্ন

দিনে পুলিশ: রাতে শ্রমিক!



131

Shares

রাজধানীর উত্তরায় পুলিশ পরিচয়ে প্রতারণার সময় মো. নাসির ফকির নামে (৩৭) এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

বৃহস্পতিবার বিকালে উত্তরার ৭ নম্বর সেক্টরের মাস্কট প্লাজার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। নাসির গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার আরোয়াকান্দি গ্রামের জব্বার চুন্নু ফকিরের ছেলে।

জানা যায়, নাসির ফকির পেশায় গার্মেন্টস কর্মী। সে পকেটে পুলিশের ড্রেস পরা ছবি এবং কোমড়ে ওয়াকিটকি রেখে নিজেকে সাব ইন্সপেক্টর হিসেবে পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, বিকালে মাইনুল ইসলামের নামের এক ডেন্টাল টেকনোলজিস্ট এটিএম বুথে টাকা তুলতে গেলে নাসির নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ওই ব্যক্তির গতিরোধ করেন এবং অযথা ব্যাগ তল্লাশি করতে থাকেন। ভুক্তভোগীর কাছে তল্লাশির বিষয়টি সন্দেহজনক মনে হলে এ সময় তিনি উপস্থিত পুলিশের একটি দলকে ঘটনাটি খুলে বলেন। পরে টহল পুলিশের সদস্যরা ঘটনাস্থল থেকে নাসিরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেকে ভুয়া পুলিশ বলে স্বীকার করেন।

ওসি জানান, গ্রেফতার নাসির আশুলিয়ায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। তার ডিউটি রাতে। সারাদিন তার কাজ থাকে না। তাই দিনের বেলা তিনি পুলিশ সেজে ঘুরে বেড়ান। এজন্য কোমড়ে একটি ওয়াকিটকি রাখেন। মানিব্যাগে পুলিশের ইউনিফর্ম পরা ছবি রাখেন। 

তিনি আরো জানান, সহজ সরল কাউকে পেলে নাসির নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তল্লাশি শুরু করেন। এরপর বিভিন্ন হুমকি দিয়ে তাদের টাকা মানিব্যাগ হাতিয়ে দেন। এর আগেও তিনি একই অপরাধে মিরপুরে গ্রেফতার হয়েছিলেন।

জৈন্তাবার্তা ডেস্ক:

অক্টোবর / ২১ / ২০২২
০৩:৩৭ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:২৪ পূর্বাহ্ন

রাজধানী