ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৬:২৪ পূর্বাহ্ন

শাহিদ হাতিমী

নভেম্বর / ৩০ / ২০২২
০৮:৪৫ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৬:২৪ পূর্বাহ্ন

দুই দিনে চার মর্মান্তিক মৃত্য: উৎকণ্ঠিত সিলেট

‘বেড়েছে পরকীয়া’



33

Shares

সিলেটে অস্বাভাবিক মৃত্য ও দিন দিন ‘খুনখারাবি’ বেড়েই চলেছে। মানুষজন আতংকের মধ্যে দিনাতিপাত করছে। পাশাপাশি চুরি-ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, নারী নির্যাতন, সড়ক দুর্ঘটনা, দুর্নীতি, রাজনৈতিক সহিংসতা তো আছেই। মারামারি, হানাহানি, দখলবাজি, পূর্বশত্রুতার জেরে প্রতিশোধ নেয়া, প্রতিপক্ষের বাড়িঘরে হামলাসহ সন্ত্রাসী কর্মকান্ড রয়েছে বিভাগজুড়ে। যা আশংকাজনকভাবে মানুষের মনে নাড়া দিয়েছে। খুনের তালিকায় রয়েছেন শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, গৃহবধু, বৃদ্ধ, নারী-পুরুষসহ অবুঝ শিশু। এমন পরিস্থিতিতে পুরো সিলেটে আতঙ্ক উদ্বেগের ইতি নেই। গত দুইদিনে সিলেট ঘটেছে চার খুন।

জৈন্তাপুরে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার:

সিলেটের জৈন্তাপুর উপজেলা থেকে রুহুল আমিন (২৫) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার নিজপাট ইউনিয়নের টিপরাখলা গ্রামের খোকন আহমদের ছেলে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাত একটার দিকে টিপরাখলা গ্রাম নিজ শয়নকক্ষ থেকে লাশ উদ্ধার করা হয়। জানা গেছে, প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে রাত সাড়ে ১১টায় শয়নকক্ষে ঘুমাতে যান রুহুল আমিন। কিছুক্ষণ পর ঘরের লোকজন কক্ষে ঢুকে দেখতে পান কক্ষের ছাদের তীরের সঙ্গে তার নিথর দেহ ঝুলে রয়েছে। এসময় পরিবারের লোকজনের আর্তচিৎকার করলে আশেপাশের লোকজন জড়ো হন। থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে সিলেটের জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ বলেন, ‘পারিবারিক কলহ থেকে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি আমরা।’ লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

শ্রীমঙ্গলে চা বাগানে অজ্ঞাত পুরুষের লাশ উদ্ধার:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ফুলছড়া চা বাগানের ফাঁড়ি (কাকিয়াছড়া চা বাগান) ৫নং সেকশনে বটগাছের পাশে চা বাগানের অভ্যন্তরে অজ্ঞাত এক পুরুষের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।  বুধবার (৩০নভেম্বর) দুপুরে উপজেলার কালিঘাট ইউনিয়নের কাকিয়াছড়া বটগাছের পাশে মৃতদেহ পড়ে থাকতে দেখে শ্রমিকরা বাগান ব্যবস্থাপক ও স্থানীয় চেয়ারম্যানকে জানালে তারা পুলিশে খবর দেন। পরে ঘটনাস্থলে রয়েছে শ্রীমঙ্গল থানা পুলিশ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। তবে থানা পুলিশ জানিয়েছেন, মৃতদেহের পাশে পলিথিনে মোড়ানো মদের একটি বোতল পাওয়া যায়। মৃতদেহের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পিবিআই পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর আলম সরদার এতথ্য নিশ্চিত করেন।

কানাইঘাটে পরকীয়ার জেরে যুবক খুন:

সিলেটের সীমান্তবর্তী উপজেলা কানাইঘাটের একটি ধানক্ষেত থেকে যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বাউরবাগ প্রথমখণ্ড গ্রামের মাঠ থেকে মঈন উদ্দিনের মরদেহটি উদ্ধার করা হয়।  মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে কানাইঘাট থানার ওসি তাজুল ইসলাম  ঘটনার সত্যতা নিশ্চিত করেন, তিনি জানান, নিহতের বয়স আনুমানিক ২৮ বছর। মঈন একই গ্রামের সফিক আহমদের ছেলে। ওসি বলেন, ‘প্রাথমিকভাবে পরকীয়ার জেরে মঈনকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তার মাথায় দায়ের কোপের চিহ্ন রয়েছে।’ এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে অভিযান চলছে জানিয়ে তিনি বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিশ্বনাথে বিয়ের ১দিন পূর্বেই লন্ডনী তরুণীর মৃত্যু:

বিয়ের একদিন পূর্বেই পুকুরে পড়ে লন্ডন প্রবাসী তরুণীর মৃত্যু নিয়ে পরিবার ও গ্রামবাসীর মাঝে নেমে এসেছে শোকের ছায়া। কনের বদলে বিয়ের গেট দিয়ে লাশ হয়ে বাহির হলেন এই তরুণী। এমন হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে সিলেটের বিশ্বনাথ পৌরসভার ৬নং ওয়ার্ডের চরচন্ডি গ্রামের লন্ডন প্রবাসী ছুরাব আলীর বাড়িতে। সোমবার (২৮ নভেম্বর) সকালে নিজ পুকুরের পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যু হয় তার বুদ্ধি প্রতিবন্ধি মেয়ে রুকেয়া খাতুন (২৬) এর। নিহত রুকেয়া খাতুনের চাচা গোলাপ মিয়া জানান, যে গেটের নীচ দিয়ে কনে সেজে বর ভাতিজার বাড়িতে যাওয়ার কথা সেই গেট দিয়ে লাশ হয়ে বের হয়েছে আমার ভাতিজি। বুধবার (৩০ নভেম্বর) অপর ভাতিজা সুয়েব আহমদ (২৮) এর সঙ্গে রুকেয়া খাতুনের বিয়ের দিন তারিখ ধার্য্য ছিলো। বাড়িতে বিয়ের গেট, লাইটিং’সহ নানা আয়োজনে অনেকটা ধুমধাম করে চলছিল আনন্দ উল্লাস। মঙ্গলবার (২৯ নভেম্বর) ছিল গায়ে হলুদ। আর এই বিয়ের জন্য গত ২৫ নভেম্বর শুক্রবার স্বপরিবারে তারা ভাতিজাকে নিয়ে দেশে ফিরেন। কিন্তু এর আগেই ২৮ নভেম্বর সোমবার সকালে বাড়ির পুকুড়ে পা ছিটকে পড়ে যান রুকেয়া খাতুন। এরপর তার মা মরিয়ম খাতুন (৪৬) তাকে পানি থেকে তুলতে গিয়ে তিনিও পানিতে ডুবে যাওয়ার উপক্রম হয়ে পড়ে ছিলেন। পরে রুকেয়া খাতুনকে পানি থেকে তুলে সিলেটের নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

শাহিদ হাতিমী

নভেম্বর / ৩০ / ২০২২
০৮:৪৫ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৬:২৪ পূর্বাহ্ন

সিলেট