ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:৫৫ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ২২ / ২০২২
০৭:১৯ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:৫৫ পূর্বাহ্ন

ফেবারিট আর্জেন্টিনাকে হারিয়ে দিল সৌদি আরব



21

Shares

কাতার বিশ্বকাপের প্রথম ‘অঘটন’ ঘটল। থামল আসরের ফেবারিট আর্জেন্টিনার ৩৬ ম্যাচের অপরাজিত থাকার দৌড়। তৃতীয় দিন এসে যেন বিশ্বকাপে রঙ লাগলো! লিওনেল মেসির গোলে ম্যাচের শুরুতেই লিড নেয় আর্জেন্টিনা। অফ সাইডে প্রথমার্ধে আরও তিনটি গোল করে আলবিসেলেস্তেরা। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ২-১ গোলের জয়ে মাঠ ছেড়েছে সৌদি আরব।

কাতারের সবচেয়ে বড় লুসাইল স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচের ২ মিনিটেই গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আকাশি-সাদা জার্সিধারীরা। জটলার মধ্যে থেকে শট নেন লিওনেল মেসি। কিন্তু জোরালো না হওয়ায় শট লাফিয়ে ফেরান সৌদি গোলরক্ষক। ম্যাচের ১০ মিনিটে মেসি কাতারের প্রতিবেশি দেশ সৌদির গোল মুখ খোলেন। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন তিনি। 

এরপর ম্যাচের ২২ মিনিটে লিওনেল মেসি বল জালে পাঠালেও তা অফসাইড হয়। লওতারো মার্টিনেজ ম্যাচের ২৭ মিনিটে জালে বল পাঠিয়ে উদযাপন করেন। ভিএআর চেক করে রেফারি অফ সাইড ডাকেন। ৩৩ মিনিটে তার করা আরও একটি গোল অফসাইডে বাতিল হয়।

প্রথমার্ধে হাই-লাইন ডিফেন্সে খেলা সৌদি বলতে গেলে পাত্তাই পায়নি। দ্বিতীয়ার্ধে গোল শোধের প্রত্যয় নিয়ে নেমেই গোল পেয়ে যায় আরব দেশ সৌদি। এশিয়ার প্রতিনিধিরা ম্যাচের ৪৮ মিনিটে গোল শোধ করে। সাহেল আল সেহরি দলকে সমতায় ফেরান। ওই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই লিড নেয় সৌদি। ম্যাচের ৫৩ মিনিটে দলকে লিড এনে দেন সালেম আল দাউসারি। বক্সের ভেতর থেকে চোখে লেগের থাকার মতো শটে বল জালে পাঠান তিনি।

এরপর শুরু হয় সৌদির রক্ষণ মজবুত করে খেলার লড়াই। সেটা শেষ পর্যন্ত চেষ্টা করে গেছে তারা এবং উতরে গেছে। গোলরক্ষক আল ওয়াইস দুর্দান্ত পাঁচটি সেভ দিয়েছেন। গোল লাইন থেকে সৌদির খেলোয়াড়রা গোল বাঁচিয়ে হতাশ করেছে আর্জেন্টিনাকে। এ নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে পাঁচ দেখায় প্রথম জয় পেল সৌদি আরব। আগের চার ম্যাচে সর্বোচ্চ সাফল্য ছিল দুই সমতা।

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ২২ / ২০২২
০৭:১৯ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:৫৫ পূর্বাহ্ন

খেলা