ডিসেম্বর / ০১ / ২০২২ ০৮:৩৫ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ২৪ / ২০২২
০৭:৩৮ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:৩৫ পূর্বাহ্ন

ফিফার নিয়মের কারণে বেকায়দায় রোনালদো



8

Shares

ম্যানচেস্টার ইউনাউটেডে সময়টা ভালো যাচ্ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে বনিবনা না হওয়ায় সাক্ষাৎকারে তার ওপর ক্ষোভ উগড়ে দেন পর্তুগিজ এই তারকা। এটার জেরে কদিন আগে রোনালদোর সঙ্গে সম্পর্কচ্ছেদ করেছে ইউনাইটেড। আর এটাতেই ঘটেছে বিপত্তি। 

ফিফার নিয়মের কারণে বেকায়দায় পড়তে হয় রোনালদোকে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী, বিমা না থাকলে কোনো ফুটবলার বিশ্বকাপে খেলতে পারবেন না। সাধারণত ফুটবলারদের বিমা করে ক্লাবগুলো। ইউনাইটেডের সঙ্গে চুক্তি না থাকায় রোনালদোর এখন কোনো বিমা নেই। এ কারণেই তার খেলা নিয়ে বিপত্তি। 

রোনালদোর দল পর্তুগালের কাতার বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে আজ। বাংলাদেশ সময় আজ রাত ১০টায় স্টেডিয়াম ৯৭৪- এ আফ্রিকার দেশ ঘানার মুখোমুখি হবে পর্তুগাল। কিন্তু বিমা ছাড়া খেলবেন কীভাবে রোনালদো?

স্বাভাবিকভাবেই রোনালদোর মতো চিন্তাটা পর্তুগাল ফুটবল ফেডারেশনেরও। বিশ্বকাপ মিশনে দলের অন্যতম সেরা খেলোয়াড়ের খেলা নিশ্চিত করতে তারাই এগিয়ে এসেছে। দেশটির সংবাদমাধ্যম ডাইরিও ডি নোটিসিয়াস তাদের খবরে বলেছে, রোনালদোর খেলা নিশ্চিত করতে দ্রুততার সঙ্গে বিশেষ বিমা ব্যবস্থার উদ্যোগ নিয়েছেন ফেডারেশন সভাপতি ফার্নান্দো গোমেজ। বিমা নিয়েই ঘানার বিপক্ষে খেলবেন রোনালদো। 

বিশ্বকাপের সময় প্রতিটি ক্লাবই তাদের ফুটবলারের জন্য বিমা করে। জাতীয় দলের জন্য ফুটবলারকে ছাড়লে ক্লাবকে বাধ্যতামূলক বিমা করতে হয়। ফিফা বিমা বাবদ সংশ্লিষ্ট ক্লাবকে অর্থ পরিশোধ করে। জাতীয় দলে খেলার সময়কাল হিসেব করে দেশের কাছে ফিফা অর্থ পাঠায়। পরে ক্লাবগুলোকে সেই বুঝিয়ে দেওয়া হয়।ট

রোনালদোর বেলায় অন্যরকম হবে, কারণে বিমা করেছে তার দেশের ফেডারেশন। এ কারণে তার বিমার অর্থ পাবে পর্তুগাল ফুটবল ফেডারেশন। ডাইরিও ডি নোটিসিয়াস তাদের একই খবরে জানিয়েছে, জাতীয় দলের সঙ্গে কাটানো প্রতিটি দিনের জন্য পর্তুগাল ফুটবল ফেডারেশনকে ৯ হাজার ৬০০ (১০ লাখ টাকারও বেশি) করে দেবে ফিফা। 

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ২৪ / ২০২২
০৭:৩৮ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:৩৫ পূর্বাহ্ন

বিশেষ সংবাদ