ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৭:০৮ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ৩০ / ২০২২
০৮:৪২ পূর্বাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:০৮ পূর্বাহ্ন

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে ইংল্যান্ড



24

Shares

প্রথমার্ধে গোলের দেখা না পেলেও বিশ্বকাপের আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েলসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে নিজেদের জাত চিনিয়ে জয় ছিনিয়ে নিয়েছে ইংলিশরা। দেখা যায়, দ্বিতীয়ার্ধে নেমেই ম্যাজিকের মতো কারো কিছু বুঝে উঠার আগে পর পর দুই মিনিটের ঝড়ে ২ গোল করে বসে ইংল্যান্ড। এরপর ওয়েলসের জালে আরও এক গোল দেয় ইংল্যান্ড।

শেষ পর্যন্ত ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েই শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশরা। ওয়েলসকে বিদায় করে গ্রুপ সেরাই হলো ইংলিশরা। ম্যাচের ৫০, ৫১ এবং ৬৮ মিনিটে গোল তিনটি করেন মার্কাস রাশফোর্ড এবং ফিল ফোডেন।

এর আগে অবশ্য দুই দলই প্রথমার্ধে বেশ ভালো খেলেছিল। যদিও আক্রমণের ধার ইংল্যান্ডেরই ছিল বেশি। কিন্তু সেটা গোল আদায় করে নেয়ার মত যথেষ্ট ছিল না। যার ফলে প্রথমার্ধ গোলশুন্যই থেকে যায়।

আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে অবশ্য প্রাধান্য বিস্তার করে খেলে ইংল্যান্ড-ওয়েলস দু’দলই। কিন্তু প্রকৃত অর্থে গোল বের করে নেয়ার মত কোনো শট নিতে পারেনি ইংলিশরা।

দশ মিনিটের সময় মার্কাস রাশফোর্ডের গোল লক্ষ্যে শট ঠেকিয়ে দেন বক্সের সামনে থাকা ডিফেন্ডাররা। ১৫তম মিনিটে ফিল ফোডেন একবার সুযোগ পেয়েছিলেন শট নেয়ার। কিন্তু তার শটটি বাইরে চলে যায়। ১৯ মিনিট, ২৪ মিনিট ৩৯ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিল ইংল্যান্ড।

কিন্তু তাদের কোনো স্ট্রাইকারই গোল করার মত শট নিতে পারেনি। ফলে প্রথমার্ধ ছিল গোলশুন্যভাবেই।

যদিও দ্বিতীয়ার্ধের চিত্র ছিল পুরো বিপরীত। ইংল্যান্ডের একের পর এক আক্রমণে কাহিল ওয়েলস তিন গোল খেয়ে হেরে যায় আজকের ম্যাচ। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বে উঠে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ৩০ / ২০২২
০৮:৪২ পূর্বাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:০৮ পূর্বাহ্ন

বিশেষ সংবাদ