ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:১৭ পূর্বাহ্ন

বিনোদন ডেস্ক:

অক্টোবর / ৩১ / ২০২২
০১:৩৯ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:১৭ পূর্বাহ্ন

‘হাওয়া’র কলকাতা জয়: কী বললেন দর্শক-তারকারা?



62

Shares

বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের অংশ হিসেবে কলকাতায় প্রদর্শিত হয়েছে ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি বাংলাদেশ এবং বিশ্বের আরও কয়েকটি দেশে সাফল্যের সঙ্গে প্রেক্ষাগৃহে চলেছে; কিন্তু ভারত তথা কলকাতায় মুক্তি দেওয়া যায়নি। ফলে সেখানকার বাঙালিরা উৎসবের খবর শুনে ‘হাওয়া’ দেখার জন্য ছুটে আসেন নন্দনে।

দীর্ঘ লাইন ধরে ‘হাওয়া’ দেখার সাধ মিটিয়েছেন হাজারো কলকাতাবাসী। সবার মুখেই প্রশংসাবাক্য, উচ্ছ্বাস। এই তালিকায় শুধু সাধারণ দর্শক নয়, সেখানকার তারকারাও আছেন। টলিউডের জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তী থেকে সংগীতশিল্পী জয় সরকার অনেকের মনেই দাগ কেটেছেন চান মাঝি (চঞ্চল)।

নির্মাতা রাজ চক্রবর্তী তার স্ত্রী জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলিকে নিয়ে ‘হাওয়া’ দেখেছেন। এরপর চঞ্চলের সঙ্গে দু’জন ছবিও তুলেছেন। সে ছবি শেয়ার করে রাজ অনুভূতি প্রকাশ করেছেন এভাবে, “কাল (২৯ অক্টোবর) নন্দন-এ চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে ‘হাওয়া’ দেখে মুগ্ধ। অসাধারণ অভিনয়, ক্যামেরা, ডিরেকশন এবং যার কথা সব থেকে বেশি বলতে হয়, চঞ্চল চৌধুরী; তিনি আসলেন, অভিনয় করলেন এবং জয় করে নিলেন আমাদের মন৷ পুরো শিল্পী-কুশলীকে ধন্যবাদ অসাধারণ  এই ছবি তৈরির জন্য।”

সংগীতশিল্পী জয় সরকার ‘হাওয়া’ দেখার পর বলেছেন, “বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের প্রথমদিন নন্দনে ‘হাওয়া’ ছবিটা দেখে আমি বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম মুগ্ধতার কারণে। তার কিছুক্ষণের মধ্যেই বাংলাদেশ ডেপুটি হাই কমিশনারের নৈশভোজের আমন্ত্রণে তার বাসগৃহে চঞ্চলের সঙ্গে ভারি চমৎকার সময় কাটলো। অসাধারণ শিল্পী, অসাধারণ মানুষ এবং খাঁটি বাঙালি।”

কলকাতার দর্শক ও সিনে সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন, সেখানকার সিনেমা-কনটেন্টের চেয়ে বাংলাদেশের কাজ অনেকটা এগিয়ে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফিল্ম স্টাডিজের অধ্যাপক শুভদীপ চট্টোপাধ্যায় বলেছেন, “বাংলাদেশের ছবির এই নিখুঁত কাজ, ন্যাচারাল আলোয় শুট, এত নিখুঁত ছবি সত্যিই আমাদের এখানে তৈরি হয় না। কনটেন্টের দিক থেকে আমরা অনেকটাই পিছিয়ে।’

বেহালার সুদেষ্ণা বিশ্বাস এবং মধ্যমগ্রামের পূর্বাশা ঘোষ নামের দুই বন্ধু এসেছিলেন ‘হাওয়া’ দেখতে। তারা জানান, কলেজের স্যারের কাছ থেকে তারা ‘হাওয়া’র গান শুনেছিলেন। এরপরই এটি দেখার আগ্রহ তৈরি হয়। সেজন্য ২৯ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে হাজির হন নন্দনে। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে সন্ধ্যা ৬টার শোতে তারা সিনেমাটি দেখার সুযোগ পেয়েছেন।

বলা বাহুল্য, ‘হাওয়া’র কলকাতা জয়ের অন্যতম শক্তি এর গান এবং অভিনেতা চঞ্চল চৌধুরী। অন্তর্জালের বরাতে গানগুলো আগেই কলকাতাবাসীর কানে পৌঁছে গেছে। আর ওটিটি প্ল্যাটফর্মে দুর্দান্ত কাজের সুবাদে সেখানে এখন চঞ্চলের জয়জয়কার।

উল্লেখ্য, ‘হাওয়া’য় চঞ্চল ছাড়াও অভিনয় করেছেন নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসিরউদ্দিন খান, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল প্রমুখ। এটি দেশের প্রেক্ষাগৃহে গত ২৯ জুলাই মুক্তি পেয়ে এখনও চলছে।

বিনোদন ডেস্ক:

অক্টোবর / ৩১ / ২০২২
০১:৩৯ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:১৭ পূর্বাহ্ন

বিনোদন