ডিসেম্বর / ০১ / ২০২২ ০৮:৫৬ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২৪ / ২০২২
০২:০৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:৫৬ পূর্বাহ্ন

জাল দলিলে ভূমি নামজারির চেষ্টা: যুবককে পুলিশে সোপর্দ



12

Shares

বড়লেখা উপজেলা ভূমি অফিসে জাল দলিলে ভূমি নামজারীর অপচেষ্টাকালে দলিল গ্রহীতার প্রতিনিধি সিরাজুল ইসলাম শিরুল নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন।

ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে তার কার্যালয়ে। আটক সিরাজুল ইসলাম শিরুল উপজেলার গাংকুল গ্রামের আলিম উদ্দিনের ছেলে।

জানা গেছে, একটি অসাধু সিন্ডিকেটের সহযোগিতায় কতিপয় প্রভাবশালী অতি কৌশলে জাল দলিল সৃজন করে নিরীহ ব্যক্তিদের ভূমি নিজেদের নামে নামজারী করে নিচ্ছে। আটক সিরাজুল ইসলাম শিরুল এধরনের এক আবেদনকারীর প্রতিনিধি হিসেবে বুধবার বিকেলে নামজারীর শুনানীতে উপজেলা ভূমি অফিসে হাজির হন। কিন্ত নামজারী আবেদনে জমা দেওয়া দলিলের ওপর আগেই এসিল্যান্ডের সন্দেহ হলে তিনি উক্ত দলিল যাচাইয়ে সাব-রেজিষ্ট্রারের কার্যালয়ে প্রেরণ করেন। এতে দলিলের তথ্যগত মিল পাওয়া যায়নি।

বড়লেখার সহকারী কশিমনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন জানান, বুধবার বিকেলে উক্ত নামজারী কেসের আবেদনকারীর প্রতিনিধি হিসেবে সিরাজুল ইসলাম শিরুল অবিকল নকল দলিল দাখিল করেন। যেখানে মূল দলিলে জমির পরিমাণ ১ দশমিক ২৮ একর। কিন্ত অবিকল নকলে ১ দশমিক ৫০ একর। সংশ্লিষ্ট দলিল সাব-রেজিষ্ট্রার অফিসে যাচাইকালে তথ্যের মিল পাওয়া যায়নি। পূর্বেও একই দলিলে আবেদন করায় তা যাচাই করে বাতিল করা হয়।

আটক ব্যক্তিকে উপযুক্ত আদালতে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য থানায় অভিযোগ দিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২৪ / ২০২২
০২:০৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৮:৫৬ পূর্বাহ্ন

সিলেট