ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:৫০ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২২ / ২০২২
০৩:৪৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:৪৯ পূর্বাহ্ন

জঙ্গিদের ডান্ডাবেড়ি পরাতে কারা দপ্তরে চিঠি



11

Shares

সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুত্বপূর্ণ আসামি এবং সাজাপ্রাপ্ত আসামি বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের আদালতে উপস্থাপনের সময় ডান্ডাবেড়ি পরানোর জন্য কারা সদর দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

ডিএমপির প্রসিকিউশন বিভাগ পুলিশ কমিশনার মাধ্যমে এ চিঠি পাঠানো হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, কোর্টে হাজিরের সময় গুরুত্বপূর্ণ আসামিদের ডান্ডাবেড়ি না পরানোর কারণে এরইমধ্যে দণ্ডপ্রাপ্ত আসামি আদালত থেকে পালিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। ডান্ডাবেড়ি পরানো থাকলে এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানো সম্ভব হতো। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কারা সদর দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

কারা সদর দপ্তরে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, জেলখানা থেকে সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুত্বপূর্ণ আসামি এবং সাজাপ্রাপ্ত আসামি বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের আদালতে উপস্থাপনের সময় অবশ্যই জেলকোড অনুযায়ী ডান্ডাবেড়ি পরানো অবস্থায় কোর্টে পাঠানোর নির্দেশনা ছিল। এমতাবস্থায় জেলখানা থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার আসামিদের কোর্টে পাঠানোর সময় জেলকোড অনুযায়ী অবশ্যই ডান্ডাবেড়ি পরানো এবং জঙ্গি ও সন্ত্রাসীসহ অন্যান্য গুরুত্বপূর্ণ আসামিদের আলাদা প্রিজন ভ্যানে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২২ / ২০২২
০৩:৪৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:৪৯ পূর্বাহ্ন

জাতীয়