ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:২০ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক:

নভেম্বর / ১১ / ২০২২
০৪:৩০ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:২০ পূর্বাহ্ন

খেরসনের প্রধান সেতু ধ্বংস: সিএনএন



40

Shares

ইউক্রেনের খেরসন অঞ্চলের ডিনিপার নদীর ওপরের প্রধান সেতুটি ধ্বংসের প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। শুক্রবার সেতুটির বেশ কয়েকটি ছবি প্রকাশ হয়েছে।

বুধবার রুশ সেনাদের খেরসনের পশ্চিম তীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। সেপ্টেম্বরে যে চারটি ইউক্রেনীয় ভূখণ্ডকে নিজেদের ভূখণ্ড বলে ঘোষণা করে খেরসন সেগুলোর একটি। ইউক্রেনে চলমান যুদ্ধে রাশিয়ার দখল করা একমাত্র প্রাদেশিক রাজধানী ও বৃহত্তম ভূখণ্ড হলো খেরসন। খেরসন প্রদেশের প্রাদেশিক রাজধানী হলো খেরসন শহর। ডিনিপ্রো নদীর পশ্চিম তীরে খেরসন শহরের অবস্থান দুই দেশের কাছে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ। ধারণা করা হচ্ছে রুশ বাহিনী পুরোপুরি খেরসন ছেড়ে গেছে। তবে সিএনএন স্বাধীনভাবে এর সত্যতা নিশ্চিত করতে পারেনি।

রাশিয়ান সরকারপন্থী ট্যাবলয়েডের প্রতিবেদক আলেকজান্ডার কোটস, আন্তোনোভস্কি সেতুর ওপর দাঁড়িয়ে টেলিগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা গেছে, সেতুর একটি অংশ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। তবে এটি রুশ নাকি ইউক্রেনীয় বাহিনীর হামলায় ধ্বংস হয়েছে তা স্পষ্ট করেননি তিনি।

এটি খেরসনের গুরুত্বপূর্ণ একটি সেতু। খেরসনে রুশ বাহিনীকে প্রতিরোধ করতে যখন ইউক্রেনীয় যোদ্ধারা প্রবেশ করে তখন সেতুতে হামলা চালিয়েছিল রাশিয়ান সেনারা।

আন্তর্জাতিক ডেস্ক:

নভেম্বর / ১১ / ২০২২
০৪:৩০ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:২০ পূর্বাহ্ন

আন্তর্জাতিক