ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৭:৩৬ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

ডিসেম্বর / ০৮ / ২০২২
০৬:৪৫ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:৩৬ পূর্বাহ্ন

খুলে দেওয়া হলো রাজধানীর নয়াপল্টন সড়ক



14

Shares

পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে বন্ধ থাকা বিএনপি কার্যালয়ের সামনের ভিআইপি সড়ক খুলে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ফলে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টা নাগাদ সড়কটি খুলে দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে‌ নয়াপল্টনে সরেজমিনে দেখা যায়, বিএনপি কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল। কোনো যানবাহন যেন এই সড়কে প্রবেশ না করতে পারে সেজন্য বিজয়নগরের নাইটিংগেল মোড় ও ফকিরাপুল মোড়ে ব্যারিকেড বসিয়েছে পুলিশ।

প‌রে দুপুর ২টা নাগাদ বিএনপি কার্যালয়ের সামনের সড়কের বেশকিছু অংশে ফিতা টানিয়ে ককটেল বিস্ফোরণের স্থানগুলো থেকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য আলামত সংগ্রহ করা হয়। তারপর বিকেল সাড়ে ৪টার দিকে কাকরাইল মোড় থেকে আরামবাগ পর্যন্ত নয়াপল্টনের বন্ধ থাকা সড়ক খুলে দেওয়া হয়েছে। এ সড়ক দিয়ে রিকশা ও বাসসহ জনসাধারণের যাতায়াত শুরু হয়েছে। এ বিষয়ে ডিএমপির মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার গোলাম রুহানী ঢাকা পোস্টকে বলেন, উপরের নির্দেশনায় আমরা নয়াপল্টনের রাস্তা খুলে দিয়েছি।

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

জৈন্তা বার্তা ডেস্ক

ডিসেম্বর / ০৮ / ২০২২
০৬:৪৫ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:৩৬ পূর্বাহ্ন

রাজধানী