ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:২৮ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২১ / ২০২২
০১:০৮ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:২৮ পূর্বাহ্ন

কুলাউড়ায় সফি আহমদ সলমান আন্তর্জাতিক রেটিং দাবার পুরস্কার বিতরণ



11

Shares

মৌলভীবাজারের কুলাউড়ায় প্রথমবারের মত একদিনের আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ নভেম্বর) দিনব্যাপী জেলা পরিষদ অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে ক্যাশমানি পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানের আয়োজনে ও অ্যাসোসিয়েশন অব চেস প্লেয়ার্স মৌলভীবাজারের পরিচালনায় অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলার ৪০ জন দাবাড়ু অংশগ্রহণ করেন।

অ্যাসোসিয়েশন অব চেস প্লেয়ার্স মৌলভীবাজারের সভাপতি এম. মছব্বির আলীর সভাপতিত্বে ও সাংবাদিক মাহফুজ শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও দাবা প্রতিযোগিতার আয়োজক একেএম সফি আহমদ সলমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, মৌলভীবাজার জেলা দাবা সমিতির সভাপতি অ্যাডভোকেট মোশতাক আহমদ মম প্রমুখ।

৭ রাউন্ড সুইসলীগ পদ্ধতিতে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন যথাক্রমে ঝিনাইদহের দাবাড়ু এম ডি আবজিদ রহমান, ২য় টাঙ্গাইলের দাবাড়ু মাসুম হোসাইন, ৩য় মানিকগঞ্জের দাবাড়ু জাবেদ আল আজাদ, ৪র্থ মৌলভীবাজারের দাবাড়ু আব্দুল জলিল, ৫ম নারায়ণগঞ্জের দাবাড়ু মো. আবু হানিফ, ৬ষ্ঠ সিলেটের দাবাড়ু শ্রী সুকেন, ৭ম মৌলভীবাজারের দাবাড়ু শাহ মো. সাইফুল আলী, ৮ম মৌলভীবাজারের দাবাড়ু জাবের আল হামিদ।

এ ছাড়াও মহিলাদের জন্য নির্ধারিত ৯ম ও ১০ পুরস্কার পান শ্রাবণী আক্তার ও হামিদা বেগম ঝুমা। অনুর্ধ্ব ১৪ ক্যাটাগরিতে ১১ ও ১২তম পুরস্কার পান ইশান খান ও আহনাফ হক আফিফ।

খেলায় প্রধান আর্বিটারের দায়িত্বপালন করেন হাসনাত এলাহী চৌধুরী। তাকে সহযোগিতা করেন দাবাড়ু আতিকুর রহমান খান শামিম ও দাবাড়ু দেলোয়ার হোসেন চৌধুরী শাহেদ।

জৈন্তাবার্তা ডেস্ক:

নভেম্বর / ২১ / ২০২২
০১:০৮ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:২৮ পূর্বাহ্ন

মৌলভীবাজার