ডিসেম্বর / ০১ / ২০২২ ০৯:১১ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মার্চ / ২৮ / ২০২২
১২:৫৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:১১ পূর্বাহ্ন

নন্দিনী সিলেট শাখার নতুন কমিটি, সভাপতি অপি ও সম্পাদক রুহী



232

Shares

আন্তর্জাতিক সাহিত্য সংগঠন 'নন্দিনী সাহিত্য ও পাঠচক্র' সিলেট শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার বিকেলে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এডভোকেট আব্দুল মুকিত অপিকে সভাপতি ও কবি মাসুদা সিদ্দিকা রুহীকে সাধারণ সম্পাদক করে নতুন এই কমিটি গঠন করা হয় ।

নন্দিনীর সিলেট শাখার বিদায়ী সভাপতি গল্পকার জামান মাহবুবের সভাপতিত্বে ও সহসভাপতি এডভোকেট আব্দুল মুকিত অপির পরিচালনায় সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন নন্দিনীর প্রতিষ্ঠাতা সুলেখিকা সুলতানা রিজিয়া।

তিনি তার বক্তব্যে বলেন,'লেখকরাই মানুষকে স্বপ্ন দেখায়। সকল দুঃসময় অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার পথ দেখায়। তিনি বলেন,'নন্দিনী ভারত-বাংলাদেশের লেখকদের মধ্যে একটি আস্থা ও ভালোবাসার জায়গা দখল করে নিয়েছে,এই বন্ধনকে এগিয়ে নিতে পেছনে না তাকিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।'

সভায় বিগত দিনের কার্যক্রমের রিপোর্ট উপস্থাপন করেন বিদায়ী সেক্রেটারি কবি হোসনে আরা বেগম কলি।

সম্মানিত অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় নন্দিনীর সাধারণ সম্পাদক কবি সৈয়দ নাজমুল আহসান, কেন্দ্রীয় নন্দিনীর সাবেক সাধারণ সম্পাদক পুষ্টিবিদ আখতারুন নাহার আলো, গল্পকার সেলিম আউয়াল,লেখক এম আর মনজু।

আলোচনায় অংশ নেন,লেখিকা রওশন জাহান চৌধুরী,কবি সুফিয়া জমির ডেইজী, কবি মাসুদা সিদ্দিকা রুহী,কবি ইশরাক জাহান জেলী ও তরুণ লেখক এম আলী হোসাইন।

সাধারণ সভা শেষে উপস্থিত সদস্যদের প্রস্তাব- সমর্থনের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন উপদেষ্টা -জামান মাহবুব,সেলিম আউয়াল,আনোয়ার হোসেন মিছবাহ,রওশন জাহান চৌধুরী জেসমিন,ধ্রুব গৌতম ।

জৈন্তা বার্তা ডেস্ক

মার্চ / ২৮ / ২০২২
১২:৫৫ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০১ / ২০২২
০৯:১১ পূর্বাহ্ন

সাহিত্য