ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৭:০৯ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

ডিসেম্বর / ১০ / ২০২২
০২:৫২ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:০৯ পূর্বাহ্ন

নয়াপল্টনে নাশকতার গোয়েন্দা তথ্য আছে: ডিএমপি



15

Shares

নয়াপল্টনে নাশকতা হতে পারে— এমন গোয়েন্দা তথ্য আছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কমিশনার (অপারেশন) এ কে এম হাফিজ আক্তার। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন এলাকায় নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন এসে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা জানান।

হাফিজ আক্তার বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিন কিছু ঘটনা ঘটেছে। তাই সমাবেশ ও মানুষের নিরাপত্তা দিয়ে অতি গুরুত্ব দেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে, যাতে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। নয়াপল্টনে নাশকতা হতে পারে, এমন গোয়েন্দা তথ্য আছে, তবে আমরা আশা করি এমন কিছু হবে না।

নয়াপল্টনের সড়ক বন্ধ রাখা হয়েছে— এই প্রসঙ্গে ডিএমপির এই কর্মকর্তা বলেন, ‘আশঙ্কা আছে বলেই রাস্তা বন্ধ রাখা হয়েছে। নিরাপদ মনে হলে খুলে দেওয়া হবে। সমাবেশ করে বিএনপির সবাই চলে না যাওয়া পর্যন্ত পুলিশ নিরাপত্তা দেবে।’

এর আগে সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে নিরাপত্তা পরিদর্শনে আসেন অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি’র গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশিদ। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘মানুষ স্বতঃস্ফূর্তভাবে চলাফেরা করছে কোথাও কোনও যানজট, কোনও ঝামেলা নেই। অনুষ্ঠানটি ঘিরে আমাদের পর্যাপ্ত পুলিশ দায়িত্ব পালন করছে। ২০ হাজারের উপরে পুলিশ সদস্য কাজ করছে। আমরা মনে করি, সমাবেশটি সুন্দরভাবে সমাপ্ত হবে। যেহেতু সমাবেশটি হচ্ছে গোলাপবাগ মাঠে। সামনে অনেকগুলো স্থাপনা আছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গোলাপবাগ মাঠ তো আমরা অনুমতি দিয়েছি সেখান পর্যাপ্ত সংখ্যাক পুলিশ সদস্য অবস্থান করছে এবং এইটা তো কোনও অবৈধ সমাবেশ না।

তিনি বলেন, সমাবেশটি সুন্দরভাবে করার জন্য যা যা করা দরকার সবরকম ব্যবস্থা আমরা করেছি। কোথাও কোনও যানজট নেই, কোথাও কোনও বিশৃঙ্খলা নেই। সুন্দরভাবে কিন্ত মানুষ চলাচল করছে। তারপরও আমরা আশা করি কোন বিশৃঙ্খলা ঘটবে না। এছাড়া আজ শনিবার, তাই এমনি মানুষের চলাচল সীমিত।  

ডিবি প্রধান বলেন, কিছু দিন আগে এই সমাবেশকে কেন্দ্র করে এখানে উত্তেজনা ছিল। এই উত্তেজনার কারণে হয়তো যাদের কাজকর্ম নেই তারা এখন বের হচ্ছেন না। 

জননিরাপত্তা বিঘ্নিত হবে এমন কোন গোয়েন্দা তথ্য আছে কি না জানতে চাইলে হারুন অর রশিদ বলেন, না এমন কোনও তথ্য নেই, আমরা সিকিউরিটি দিচ্ছি আমরা চাই সমাবেশটা শান্তিপূর্ণভাবে সমাপ্ত হোক। সমাবেশ ঘিরে যে শর্ত দেওয়া হয়েছে সেই শর্ত মেনে সমাবেশ শেষ করে তারা চলে যাবে। এছাড়া নাশকতার এ ধরনের কোনও আশঙ্কা নেই। আজ ঢাকা শহরে কোথাও কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। পুলিশও নির্বিঘ্নে কাজ করছে তারাও তাদের সমাবেশস্থলে নির্বিঘ্নে যেতে পারছেন।

জৈন্তাবার্তা ডেস্ক:

ডিসেম্বর / ১০ / ২০২২
০২:৫২ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:০৯ পূর্বাহ্ন

রাজধানী