ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩ ০৭:৩১ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক:

জানুয়ারী / ২০ / ২০২৩
০৪:১৮ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:৩১ পূর্বাহ্ন

শীতে কাঁপছে শ্রীমঙ্গল!



7

Shares

এবারের শীত মৌসুমে সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। এখানে তাপমাত্রা নেমেছে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। আজ শুক্রবার (২০ জানুয়ারি) সকালে শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারে এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারের সহকারী কর্মকর্তা মো. আনিসুর রহমান।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু আজ তাপমাত্রা আরও কমেছে। কমে তা ৫ দশমিক ৬ ডিগ্ৰি সেলসিয়াসে নেমেছে।

তিনি আরও জানান, চলতি বছরের শীত মৌসুমে শ্রীমঙ্গলে তাপমাত্রা ওঠানামা করছে। জেলাজুড়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ধীরে ধীরে তাপমাত্রা আরও কমতে থাকবে। এতে শীত আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে তীব্র শীতে শ্রীমঙ্গলের জনজীবন এখন বিপর্যস্ত। বিশেষ করে নিম্নআয়ের মানুষেরা পড়েছেন বিপাকে।

শ্রীমঙ্গল উপজেলার রামনগরের লেবু ব্যবসায়ী ছুরুক আহমদ বলেন, শীতের তীব্রতায় বাইরে বের হওয়া এখন কঠিন হয়ে পড়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের চলাফেরা করতে কষ্ট হচ্ছে।

মৌলভীবাজার শহরের শিক্ষক জাবিদুর রহমান বলেন, শীতে জবুথবু অবস্থা। প্রয়োজনীয় কাজে বাইরে গেলে হাত-পা ঠান্ডায় জমে যেন যায়। এবারের টানা শীতে জনজীবনে অনেকটা বিপর্যয় নেমে এসেছে।

শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, শ্রীমঙ্গলে এমনিতেই অনেক শীত। পাহাড়ি এলাকা হওয়ায় প্রচন্ড শীত অনুভূত হচ্ছে। শীতজনিত কষ্ট ও দুর্দশা লাঘবে প্রধানন্ত্রীর পক্ষ থেকে কম্বল বরাদ্দ এসেছে, সেগুলো বিতরণ করা হচ্ছে।

জৈন্তাবার্তা ডেস্ক:

জানুয়ারী / ২০ / ২০২৩
০৪:১৮ অপরাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ০৩ / ২০২৩
০৭:৩১ পূর্বাহ্ন

মৌলভীবাজার